ডায়াবেটিস নিরাময়ে ডায়াবেটিস গাছের পাতা সাম্বাং !

ডায়াবেটিস গাছ – Diabetics Tree – ( Sambung ) 
গাইনুরা প্রকম্বেন্স - (Gynura Procumbens) 
চাইনিজ নাম – (Bai Bing Ca) 
ডায়াবেটিস গাছ অথবা বৈজ্ঞানিক ভাষায় গাইনুরা প্রোকম্বেন্স । আবার চাইনিজ ভাষায় বাই বিং চা এবং উৎপত্তিগত স্থানীয় ভাষায় এর “সামবাং” । এই গাছকে শুধু গাছ বললে অপমান করা হবে । এটা আল্লাহতায়ালার অপার দান দুনিয়ার মানুষের জন্য । এটা সত্যিই মহৌষধ । তাইতো চাইনিজরা এই গাছ কে বলে “বাই বাই বিং -যার বাংলা জীবনী শক্তি বর্ধক”।

 

পবিত্র কুরআনে আল্লাহ তাআলা বলেছেন “ আমি এমন কোন রোগ দেইনি যা নিরাময় করা সম্ভব নয়”। 

ডায়াবেটিস কেন হয়? 

অনিয়ন্ত্রিত খাদ্যাভ্যাস ও অলস জীবন যাপনের কারনে আমাদের শরীরের ইনসুলিন হরমোন উৎপাদন কমে যায়। এই ইনসুলিন হরমোন আমাদের শরীরের ব্লাড প্রেসার ও সুগার লেভেল নিয়ন্ত্রন করে। তাই যখন ইনসুলিন কমে যায় তখনই আমাদের শরীরে ডায়াবেটিস ও বিভিন্ন সংশ্লিষ্ট রোগ দেখা দেয়। কিন্তু কেউই এই রোগ শরীরে বাধিয়ে রাখতে চায়না। চায় সুস্থ ভাবে বাঁচতে। এই ডায়াবেটিস গাছের (সাম্বাং) পাতার উপাদান (এনজাইম) শরীরে ইনসুলিন উৎপাদন করে। এতে যদিও কিছুটা সময় নেয়, কিন্তু ফলাফল হয় দীর্ঘস্থায়ী।

ঔষধ ইনসুলিন বা খাবার বড়িঃ 

ইনসুলিন বা খাবার বড়ি দুটোর কাজ দুই রকমের। সিরিঞ্জের মাধ্যমে ইনসুলিন নিলে এটা শরীরে কৃত্তিম ইনসুলিন যোগ করে আপনার শরীরের স্যুগার লেভেল নিয়ন্ত্রন করে। আবার খাবার বড়ি করে উল্টো কাজ। এটি শরীর থেকে ঔষধের মাত্রা অনুযায়ী মুত্রের সাথে স্যুগার বের করে দেয়। কিন্তু শরীরের ইমিউন সিস্টেম বা রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করেনা। অর্থাৎ ইনসুলিন উৎপাদন করেনা। তাই বুঝাই যাচ্ছে খাবার বড়ি থেকে ইনসুলিন গ্রহন উত্তম।

গাইনুরা প্রোকম্বেন্স (সাম্বাং) বা ডায়াবেটিস পাতাঃ 

সৃষ্টিকর্তার এই মহাদান সামবাং গাছের পাতা ঔষধের মত শরীরে কোন পার্শ্ব প্রতিক্রিয়া (সাইড ইফেক্ট) না করেই ইনসুলিন উৎপাদন করে ও রোগ প্রতিরোধ ক্ষমতা উন্নত করে। তবে সেই সাথে এর রয়েছে আরও অন্যন্য ঔষধি গুনাগুন সমুহ।

এটি কোলেষ্টেরল নিয়ন্ত্রন করে, ব্লাডপ্রেসার নিয়ন্ত্রন করে এছাড়াও রয়েছে এন্টি ভাইরাল, এন্টি ইনফ্লামেটরি, এন্টি হিস্টামিন, এন্টি পাইরোটিক, এন্টি অক্সিডেন্ট, এন্টি ক্যানসার (ক্যানসার প্রতিরোধক), কিডনিতে পাথর, বিভিন্ন প্রকার চর্মরোগ (এলিক্সির টনিক), পুরুষের শুক্রানু উৎপাদন (স্পার্ম রি-প্রোডাকশন), মহিলাদের জরায়ুর ক্যানসার ও আরো অন্যান্য রোগের বিরুদ্ধে কাজ করে। আরও গুনাগুন দেখুন এখানে।

কোথায় পাবেন এই পাতা? 

সম্ভবত বাংলাদেশে আমরাই প্রথম এই ঔষধি পাতার অনলাইন সেল করছি। আলহামদুলিল্লাহ অনেক ভাল রেসপন্স পাচ্ছি। নিজের জন্য চাষ করতে গিয়ে যে এত মানুষের উপকারে আসবে ভাবতেই পারিনি। তাই আমরা এখন বানিজ্যিক ভাবে উৎপাদন করছি। পাতা কিনতে এখানে যান
Previous
Next Post »

আপনি কি কুবের কে কিছু বলতে চান? তাহলে সেটা মন্তব্য করে ফেলুন এখনি! EmoticonEmoticon