বাচ্চারা আর বাচ্চা নাই


রসায়নের ইলেক্ট্রন বিন্যাস বিষয়ক একটি গুরুত্বপূর্ণ কাজে বাসার নিচের এক কম্পিউটার দোকানে গেলাম। দোকানের মালিক একটা কম্পিউটারে বসে একপাশে। আর অন্যপাশে একটা ছোট বাচ্চা ছেলে গেমস খেলতেসে।

সবে আমি দোকানের মালিকের ডেস্কে বসে পেজ সেটাপ দিচ্ছি, এমন সময় সদ্য এসএসসি শেষ হওয়া এক ছেলে এসে ছোট ছেলেটা কে কি যেন ইশারা করলো। আমি বুঝেও না বুঝার ভান করে বসে রইলাম।

ছেলেটা প্রথমে বললো ভাই ইউএসবি টা লাগান। লাগালো।
এরপর বললো, কিছু "হুশ" দিয়ে দেন।
দোকানদার বুঝলোনা।
আবার বললো, কিছু "মিল্ক ফ্লেভার" দিয়ে দেন।
বাচ্চাটা তাও বুঝলো না।
এরপর বললো, কিছু "সানিলিওন দেন"।
বাচ্চা টা সানি লিওনের কতিপয় হিন্দী গান দিতে চাইলো। সে বললো না এসব না।

আরে ভাই কিছু "মাইর" দিয়ে দেনননা।
বাচ্চাটা বললো ও রেসলিং? আগে কইবেন না?
এতমধ্যে আমার প্রিন্ট নেয়া শেষ। আমি অন্য ডেস্ক থেকে বের হয়ে আসতেই সে সালাম দিয়ে বললো আরে ভাই আপনি। ভাল আছেন?

আমি তাকে বললাম,
উলংগ হওয়াও একটা আর্ট,
সব্বাই পারে না হইতে।
Previous
Next Post »

আপনি কি কুবের কে কিছু বলতে চান? তাহলে সেটা মন্তব্য করে ফেলুন এখনি! EmoticonEmoticon