নিখোঁজ সংবাদ

নিখোঁজ সংবাদ


আমি নিজেকে হারিয়েছি রোজ
কোন স্ব-হৃদয়বান ব্যাক্তি
আমাকে দেয়নি আমার খোঁজ ।

তোমার শৈশবে কৈশরে যৌবনে
আমি আমার নিজেকে খুঁজেছি
তোমার উষ্ণ বাহুতে মাথা রেখে
নিজেকে বহুবার হারিয়েছি ।

খুঁজতে ভুলিনি বাসের স্ট্যান্ডে
ব্যাগ কাধে মুখ ভার করে দাঁড়িয়ে থাকা
অফিস ফেরত পিওনের মুখে,
খুঁজতে ভুলিনি গনিকার ডেরায়
কনডম নিতে ভুলে যাওয়া
টেকো মাথার খদ্দেরের সুখে ।

খুঁজেছি ভিখেরির থালায়
খুচরো পয়সার ঝনঝন শব্দে
খুঁজেছি বহুবার গায়িকার গলায়
হারিয়ে ফেলা নিখোঁজ সুরের ছন্দে ।

খুঁজেছি দোকানির বাকির খাতায়
সেওকি আমাকে খুঁজেছে ?
বাকির টাকা চাইতে!
হালখাতার পত্র দিতে!
হয়তো আমিও নিজেকে
হারিয়ে ফেলেছিলাম সস্তায় ।

সবশেষে নিখোঁজ সংবাদে
খুঁজেছি স্বহৃদয়বান ব্যাক্তির হৃদয়
গুনেছি ,
পত্রিকার নিখোজ খবরের কলাম
বুঝেছি ,
আমাকে খুঁজে দিতে কেউ হয়নি সদয় !

পাইনি ।
আমাকে কোথাও খুঁজে পাইনি ।
অথচ আমিতো এমন করে
নিখোঁজ হতে চাইনি !
Previous
Next Post »

2 Comments

Write Comments

আপনি কি কুবের কে কিছু বলতে চান? তাহলে সেটা মন্তব্য করে ফেলুন এখনি! EmoticonEmoticon