প্রথম প্রেম।

একতরফা প্রেমে পড়ার অনুভূতি অনন্য। এর সাথে পৃথিবীর অন্য কোন অনুভূতির তুলনাই হয়না।

যদি দুজন পৃথিবীর দু প্রান্তেও থাকে তবুও মনে হবে এই বুঝি পাশেই বসে আছে। এই বুঝি লজ্জা ভরা চোখে মিটমিট করে তাকাচ্ছে।

সারাক্ষন শুধু প্রিয় মানুষটার মায়াভরা কন্ঠ একটাবার শুনার জন্য অপেক্ষা। অথচ ফোন রিসিভ করার পর কি বলবে সেই কথাই খুঁজে পায়না। কি করছো, কি খেয়েছ, কোন সাবান দিয়ে গোসল কর, এখন কোথায় এই সব হাবিজাবি আরও কত্ত কি!

কিন্তু বলতে গিয়েও বলা হয়না "তোমাকে ভালবাসি " অথবা "আল্লাহ তোমারে কেন এত্ত সুন্দর করে বানিয়েছে। আমি আমি আমি তোমার......." বলা হয়না। 

অনেক রিকোয়েস্ট আর অপেক্ষার পর দেখা করার সৌভাগ্য হয়। তখন হয়তো অন্য পাশের মানুষটাও বুঝতে শুরু করেছে সে কারও জন্য ইম্পরট্যান্ট। 

তখন আয়নার গুরুত্ব বেড়ে যায়! আয়নায় নিজেকে বারবার দেখে নেয়। এটা কি সত্যিই আমি? মনে মনে রাজকুমারী রাজকুমারকে কল্পনা করে। কিন্তু তার রাজকুমার চাইনা। তার চাই এমন কেউ একজন যে সব সময় তাকে বুকের মাঝে আগলে রাখবে। ভালবাসবে। 

এরপর শুরু হয় নিজেকে পরিপাটি করে প্রিয় মানুষটার সামনে উপস্থাপন করার যুদ্ধ। কি পরলে সুন্দর লাগবে, কোন পারফিউম ওর পছন্দ হবে, ওর কোন কালার পছন্দ।

ঐ সময় টাই সবচাইতে সুন্দর যখন নিজেই নিজেকে কল্পনায় সাজায় আবার নিজেই বলে নাহ! এটা পরলে ও কি ভাববে?
অনেক কিছুর পর কোনমতে ড্রেস ঠিক করার পর ঠিক করতে হয় কি গিফট নেয়া যায়। শো পিস? নাকি নিজের সাধ্যমত অন্যকিছু।

সব জল্পনা কল্পনার পর যখন দেখা হয়েই যায়। সেই মূহুর্ত গুলো বিশ্বজগতের সবচাইতে দামি। গোল্ডেন মোমেন্টস। কি বলবো, আপনি না তুমি? এই চিন্তায় কেটে যায় কয়েক যুগ।

এইসব ক্ষেত্রে মেয়েরাই আগে কথা বলে। ছেলেরা উত্তর দেয়। অথবা ছেলেটা পার্কের বেঞ্চটা বুক ভরে নিশ্বাস নিয়ে ধুলো ঝেড়ে মুছে দিয়ে বলে ফেলে বসুন। আর নিজেই ভুলে ধুলো জমে থাকা অন্য পাশে বসে যায়।

অথবা, রেস্টুরেন্ট এ খেতে গিয়ে ওকে চেয়ার টেনে বসতে দিয়ে নিজেরটাই টেনে বসতে ভুলে যায়। ছেলেটা হা করে তাকিয়ে থাকলেও মেয়েটা তাকাতে লজ্জা পায়, চুপি চুপি তাকায়। সে দেখার আগেই অন্য দিকে মুখ লুকিয়ে নেয়।

খুব ইচ্ছে করে হাতটা ধরতে। কিন্তু কখনো ভয় হয়। কি না কি ভেবে যদি চলে যায়।
ধীরে ধীরে হুঁ হাঁ শুরু হয়। এভাবে কয়েক যুগ কেটে যায়।
এরপর ভুল করেই হাতের সাথে হাত লেগে যায়। দুজনেই বলে সরি!

কিন্তু প্রেম যে বাধা মানে না। একটা সময় আমতা আমতা করে একটা সময় বলেই ফেলে "আমি তোমাকে ভালবাসি"। 
ওপাশ থেকেঃ আমিও! 

Previous
Next Post »

আপনি কি কুবের কে কিছু বলতে চান? তাহলে সেটা মন্তব্য করে ফেলুন এখনি! EmoticonEmoticon