কুবেরের সাইকোলজিকাল গবেষনা। বিষয় SPD

কুবেরের মনে হয় বেঁচে থাকার জন্য নিরন্তর অভিনয় করা একটা হাস্যকর ব্যাপার।

কেউ বাঁচে অন্যকে বাঁচানোর জন্য, কেউ বেঁচে থাকে মৃত্যুর জন্য।
আবার হসপিটাল গুলো রুগীকে বাঁচিয়ে রাখে টাকার জন্য, মেরেও ফেলে টাকার জন্য। এই অদ্ভুত জুয়া আমাদের নিয়ে খেলা হলেও আমরা বুঝতে পারিনা।

কিন্তু এত কিছুর ভিড়েও পৃথিবীতে ৪% মানুষ বেঁচে থাকে অন্যের মৃত্যু দেখার জন্য। এরা আমাদের মাঝেই বাস করে। আমরা যেমন খুশির সংবাদ শুনে আনন্দ পাই, তেমনি তারা মানুষের মৃত্যু দেখে আনন্দিত হয়।

কুবের গবেষনা করে বুঝতে পারে, এই রোগটাকে সাইকোলজির ভাষায় সংক্ষেপে (SPD) বলে। এটা মুলত হতাশা ও দুঃখ থেকে শুরু হয়।
আরও আশ্চর্যজনক তথ্য হলো এই রোগ ও রোগী ক্রমেই বাড়ছে।

প্রতিটি মানুষেরই SPD হরমোনাল ডিজর্ডার হবার সম্ভাবনা বাড়ছে বিভিন্ন সোশ্যাল সাইটে আশানুরুপ খ্যাতি না পাওয়া বা গোপনীয় তথ্য ফাঁস হওয়া, অতিরিক্ত লেখাপড়ার চাপ, পারিবারিক দ্বন্দ, প্রেম ও ইত্যাদি জটিলতার কারনে।
আবার এদের যেকোন একটির কারনে SPD হরমোন একটিভেট হয়ে অন্যটি ঘটাচ্ছে। যেমন কোন কারন ছাড়াই সংসার ভেঙে যাওয়া এর একটি প্রাথমিক স্তরের উদাহরন।

যখন এই রোগীরা শেষ স্তরে পৌছে তখন এদের একটাই পরিনতি হয়। অন্যদের মেরে ফেলা, মৃত্যু কামনা করা বা মরতে দেখা। যদিও এটা একটা মানুষিক রোগ কিন্তু একবার চিন্তা করুন এই রোগ যদি লাগাম ছাড়া হয় তবে পৃথিবীর জন্য তা হবে ভয়াবহ।

আমার ঠিক মনে নেই তবে অনেকটা এরকম একটা হাদিস পড়েছিলাম "কিয়ামত ঘনিয়ে আসলে অধিকাংশ মানুষ পাগল হয়ে যাবে এবং একে অন্যকে হত্যে করে আনন্দ উল্লাস করবে। "
মোংগোলিয়ায় প্রতি বছর বিভিন্ন এলাকায় লটারি ধরে একজনকে মেরে ফেলার জন্য নির্বাচিত করা হয়। তাকে যখন বিষ প্রয়োগের ফলে ধিরে ধিরে সে মারা যায় তখন অন্যরা আনন্দ করে।

কুবেরের মতে আপনারা এস পি ডি নিয়ে করা মুভি গুলো যেমন, হলিউডের মুভি Condemned, তামিল মুভি Spyder ও কোরিয়ান মুভি Happy Journey To Die দেখতে পারেন।

SPD = Sadness Personality Disorder
or
Type 2: Sensory Processing Disorder

কুবেরের ভয় করে। কখন না আবার...

Previous
Next Post »

আপনি কি কুবের কে কিছু বলতে চান? তাহলে সেটা মন্তব্য করে ফেলুন এখনি! EmoticonEmoticon